ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৪:২৪ অপরাহ্ন

বরিশালে আ’লীগের নিয়ন্ত্রণে থাকা বাজার বিএনপির দখলে

barishal-newsবরিশালের হিজলা ও মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ইজারা নেওয়া বাজার, মাছঘাট, বালুমহালসহ অন্যান্য স্থাপনা দখলে নেওয়ার অভিযোগ উঠেছে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে। তবে বিএনপি নেতাকর্মীদের দাবি, সরকার পতনের পর তারা সেগুলো ফেলে আত্মগোপনে চলে যাওয়ায় স্থানীয় লোকজন উন্মুক্তভাবে যে যার মতো ব্যবসা করছেন। বিএনপির কেউ দখল করেননি।

খোঁজ নিয়ে জানা যায়, ৫ আগস্ট শিক্ষার্থী-জনতার গণ-অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর আত্মগোপনে চলে যান আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এই সুযোগে তাদের ইজারা নেওয়া বাজার, মাছঘাট, বালুমহালসহ অন্যান্য স্থাপনা একে একে দখলে নিতে থাকেন বিএনপির নেতা-কর্মীরা।

single-ad-main-1

এরই ধারাবাহিকতায় মেহেন্দীগঞ্জের লঞ্চঘাট, দক্ষিণপাড়ের খেয়াঘাট, তাজুলের খেয়াঘাট, পোত্তাখালী খেয়াঘাট, উলানিয়া লঞ্চঘাট, হিজলা লঞ্চঘাট, পুরান হিজলা খেয়াঘাট, হরিনাথপুর খেয়াঘাটসহ ছোট-বড় সব খেয়াঘাট নিয়ন্ত্রণে নেন বিএনপির নেতা ও তাদের অনুসারীরা। এছাড়া মেঘনা ও তেঁতুলিয়া তীরের শত শত মাছঘাটের দখলও এখন বিএনপি নেতা-কর্মীদের হাতে।

এমনকি হিজলা উপজেলা সদরের রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ও দখল করে ব্যক্তিগত কার্যালয় বানানোর অভিযোগ উঠেছে উপজেলা বিএনপির সদস্য সচিব মনির দেওয়ানের বিরুদ্ধে।

single-ad-main-2

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন