ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৪:২৬ অপরাহ্ন

সবজিতে আগুন, ডিমের দাম কিছুটা কমেছে

sobjiসবজির বাজারে যেন লাগাম দেওয়ার কেউ নেই। এদিকে বাজারে কাঁচামরিচের দাম ৪০০ টাকা পর্যন্ত ওঠানামা করছে, পেঁয়াজ কিনতে হচ্ছে ১১০ থেকে ১১৫ টাকা কেজি দরে। মুরগি আর মাছের দাম তো আগে থেকেই বাড়তি।

শুক্রবার (১১ অক্টোবর) রাজধানীর বেশকিছু বাজার ঘুরে দেখা গেছে, সবজির দাম বাড়লেও গত সপ্তাহের চেয়ে ডিম, পেঁয়াজের দাম কিছুটা নিম্নমুখী। ১০০ টাকার নিচে পাওয়া যাচ্ছে শুধু চারটি সবজি। এগুলো হলো পেঁপে, পটোল, ঢ্যাঁড়স ও মুলা। পেঁপে বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫০-৬০ টাকা দরে। এছাড়া পটোল, ঢ্যাঁড়স ও মুলার কেজি বাজারভেদে ৬০-৮০ টাকা।

single-ad-main-1

বিক্রেতারা বলছেন, শুধু রাজধানী ঢাকা নয়, উৎপাদন এলাকায়ও চড়া সবজি দর। শীতের আগাম সবজি উঠতে শুরু করেছে তবুও মোকামগুলোতে সরবরাহ কম। বন্যার কারণে সবজির জোগান কমেছে।

খুচরা বিক্রেতারা বলছেন, গত সপ্তাহের চেয়ে এসব সবজির দাম বেড়েছে কেজিপ্রতি ১০ থেকে ২০ টাকা।

ঢাকা কারওয়ান বাজার, মহাখালী ও বনানী কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, ১০০ টাকার কমে পাওয়া যাচ্ছে চারটি সবজি। এর মধ্যে প্রতি কেজি ঢ্যাঁড়শ ৮০-৯০, পটোল ৬০-৮০, পেঁপে ৫০-৬০ ও মুলা ৭০-৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া বেশির ভাগ সবজির দাম ১০০ টাকার ওপরে। যেমন– বরবটির কেজি বিক্রি হচ্ছে ১০০-১৪০ টাকা দরে।

single-ad-main-2

গোল বেগুন বিক্রি হচ্ছে ১৪০-১৬০ টাকা দরে। মাসখানেক আগে বরবটি ও গোল বেগুনের কেজি কেনা গেছে যথাক্রমে– ৬০ ও ৭০ টাকার আশপাশের দরে।

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন

ট্যাগঃ ,