ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৪:২৩ অপরাহ্ন

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের বিশেষ নজর

productsপ্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর বলেছেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে আনতে এবং ভোক্তাদের ভোগান্তি দূর করতে সরকার বাজার তদারকি জোরদার করেছে। আপনারা এরই মধ্যেই জেনেছেন যে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে অনেকে হতাশ। বাজার তদারকি করার সরকারের প্রচেষ্টার কথা তুলে ধরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এ বিষয়ে সরকারের বিশেষ নজর রয়েছে।’

মঙ্গলবার (৮ অক্টোবর) ফরেন সার্ভিস একাডেমিতে ব্রিফিংয়ে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম ও উপ প্রেস সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ মজুমদার উপস্থিত ছিলেন।

single-ad-main-1

অপূর্ব বলেন, বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কেন্দ্র ও জেলা পর্যায়ের টাস্কফোর্সের মাধ্যমে সার্বক্ষণিক বাজার পর্যবেক্ষণ করছে। কোনো অনিয়ম পাওয়া গেলে জরিমানা করা হচ্ছে। আমরা আশা করছি শিগগিরই এটি (দাম) নিয়ন্ত্রণে আসবে।

অপূর্ব আরও বলেন, প্রতিটি জেলায় দুজন করে ছাত্র প্রতিনিধি নিয়ে ১০ সদস্যের টাস্কফোর্স গঠন করা হবে। বাণিজ্য মন্ত্রণালয় সাতটি প্রতিষ্ঠানকে ৪ কোটি ৫ লাখ ডিম আমদানির অনুমোদন দিয়েছে।

দুর্গাপূজার নিরাপত্তা প্রসঙ্গে উপপ্রেস সচিব বলেন, সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা উদ্বেগের বিষয়টিকে আন্তরিকভাবে গুরুত্ব দিচ্ছে। সারাদেশের সব পূজামণ্ডপে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে পর্যাপ্ত টহলসহ আইপি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বৃহস্পতিবার (১০ অক্টোবর) অতিরিক্ত সরকারি ছুটি ঘোষণা করেছে সরকার। বৃহস্পতিবার (১০ অক্টোবর) থেকে শুরু হওয়া দুর্গাপূজার ছুটি চলবে টানা চারদিন। চলতি মাসের শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় এই বর্ধিতকরণ করা হয়েছে। এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

single-ad-main-2

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন