ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৪:১৬ অপরাহ্ন

বিশাল হারে হোয়াইটওয়াশ বাংলাদেশ

bd-indiaসিরিজ আগেই হাতছাড়া হয়েছে বাংলাদেশ। হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে ভারতের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামে টাইগাররা। সেইসঙ্গে ম্যাচটি ছিল মাহমুদউল্লাহ রিয়াদের বিদায়ী ম্যাচ। এমন ম্যাচে বড় হার সঙ্গী হয়েছে বাংলাদেশের। ১৩৩ রানে হেরে টেস্টের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ হলো টাইগাররা।

শনিবার (১২ অক্টোবর) হায়দারাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক সূর্যকুমার যাদব। এ দিন টাইগার বোলারদের বেধড় পিটিয়েছে ভারতীয় ব্যাটাররা। সেঞ্চুরির দেখা পেয়েছেন স্যাঞ্জু স্যামসন।

single-ad-main-1

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করে ভারত। স্যামসন ৪৭ বলে ১১১ ও সূর্যকুমার ৩৫ বলে ৭৫ রান করেন। বাংলাদেশের পক্ষে তানজিম হাসান সাকিব নেন ৩টি উইকেট।

২৯৮ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৩৫ রানের মধ্যে জোড়া উইকেট হারায় টাইগাররা। তানজিদ হাসান তামিম ১২ বলে ১৫ ও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান পারভেজ হোসেন ইমন।

এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন লিটন দাস। তবে দলীয় ৫৯ রানে ১১ বলে ১৪ রান করে আউট হন শান্ত।

single-ad-main-2

শান্তর বিদায়ের পর তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন। ভালো খেলতে থাকা লিটন আউট হন ২৫ বলে ৪২। তবে ফিফটি তুলে নেন হৃদয়। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৪২ বলে ৬৩ রানে অপরাজিত থাকেন হৃদয়।

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন