ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১:০২ পূর্বাহ্ন

ওয়াসার মিটার রিডারদের দৌরাত্ম্য

dudokঢাকা ওয়াসার মিটার রিডারদের বিরুদ্ধে অভিযান চালিয়ে একই কর্মস্থলে দীর্ঘদিন চাকরি, ঘুসের বিনিময়ে বাণিজ্যিক ভবনকে আবাসিক ভবন দেখানোসহ বিভিন্ন অনিয়মের সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট।

মঙ্গলবার (২৮ মে) রাজধানীর কারওয়ান বাজারে ওয়াসার প্রধান কার্যালয়ে অভিযান পরিচালনা করে দুদকের একটি টিম। এসময় ওয়াসার বাণিজ্যিক ব্যবস্থাপকের কাছ থেকে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ ও বিশ্লেষণ করে এ সত্যতা পেয়েছে দলটি।

single-ad-main-1

দুদক সূত্রে জানা যায়, দুদকের অভিযানকালে প্রাপ্ত তথ্য পর্যালোচনা করে মিটার রিডারদের একই কর্মস্থলে দীর্ঘদিন চাকরি করা, মিটার রিডিং ও বিলিংয়ে অনিয়ম, শ্রেণি পরিবর্তনসহ অন্যান্য অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। সংগৃহীত রেকর্ডপত্র বিশ্লেষণ করে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে অভিযানে অংশ নেওয়া এক দুদক কর্মকর্তা বলেন, সম্প্রতি একটি গণমাধ্যমে ওয়াসা মিটার রিডারদের অনিয়ম নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ওই প্রতিবেদনের আলোকেই ওয়াসার প্রধান কার্যালয়ে অভিযান চালায় দুদক। অভিযানে অভিযোগ সংক্রান্ত নথি সংগ্র করা হয়েছে। দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে (মঙ্গলবার) ৬টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যার মধ্যে ২টি অভিযান ছিল।

এছাড়া শরীয়তপুরের জাজিরা উপজেলার জাজিরা ক্যান্টনমেন্ট-গণির মোড় সড়কের সংস্কার কাজে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করার অভিযোগে আরেকটি অভিযান চালায় এনফোর্সমেন্ট ইউনিট। সমন্বিত জেলা কার্যালয়, মাদারীপুর থেকে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দুদক টিম সড়ক ও জনপথ বিভাগ, শরীয়তপুরের একজন নিরপেক্ষ প্রকৌশলীর উপস্থিতিতে ঘটনাস্থল পরিদর্শন এবং রাস্তার কার্পেটিংয়ের নমুনা সংগ্রহ করা হয়েছে।

single-ad-main-2

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন