ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৫:৫০ পূর্বাহ্ন

পুঁজিবাজারে ১৫ বছরের দুর্নীতি তদন্ত হবে : বিএসইসি চেয়ারম্যান

maksudhপুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ বলেছেন, শেয়ারবাজারে আর দুর্নীতি-অনিয়ম চলবে না। তিনি বলেন, শেয়ারবাজারে স্বচ্ছতা ও জবাবদিহি প্রতিষ্ঠা করা হবে এবং বৈষম্য দূর করা হবে। বিগত ১৫ বছরের দুর্নীতির তদন্ত করা হবে।

বিএসইসির পরিকল্পনা তুলে ধরতে গতকাল রবিবার সংবাদ সম্মেলনে বিএসইসির চেয়ারম্যান এসব কথা বলেন। এই সময় বিএসইসির কমিশনার ড. এ টি এম তারিকুজ্জামান ও মোহসীন চৌধুরী উপস্থিত ছিলেন।

single-ad-main-1

বিএসইসির ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে চেয়ারম্যান বলেন, ‘আমি একটি মিশন নিয়ে এখানে (বিএসইসি) এসেছি। বিগত ১৫ বছরে শেয়ারবাজারে যেসব অনিয়ম হয়েছে, সেগুলো নিয়ে ইমিডিয়েটলি ইনডেক্স রিভিউ করতে হবে। লুফলসগুলো বন্ধ করতে হবে।
লুফলসগুলো বন্ধ করতে না পারলে আবার ঘটে যাওয়ার সম্ভাবনা থেকে যাবে।’

খন্দকার রাশেদ মাকসুদ বলেন, আমাদের প্রথম কাজ হচ্ছে মার্কেটের গভর্ন্যান্স ফেরানো। গভর্ন্যান্স এবং কমপ্লায়েন্স নিশ্চিত করা, যেটা থেকে আমরা অনেক বছর ধরে, এক দশকেরও বেশি সময় ধরে ধীরে ধীরে অনেক দূরে চলে গেছি।

তিনি বলেন, ১৪ বছর ধরে আমাদের যে অনিয়ম সেটা কি আমরা খুব সহজে সরাতে পারব? এটা ১৪ মাসেও করা যাবে কি না তা নিয়ে সন্দেহ থাকতে পারে।

single-ad-main-2

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন